হাটহাজারীতে হত্যাকাণ্ড : চার বছর পর ২ আসামি ধরা

45

চট্টগ্রামের হাটহাজারীতে ইউসুফ নামে এক ব্যক্তিকে হত্যার মামলায় ওয়ারেন্টভুক্ত দুই ভাইকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (১৯ জুন) নগরীর বাকলিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

Advertisement
spot_img

গ্রেপ্তার কামরুল হাসান ও রফিকুল হাসান উপজেলার উত্তর মাদার্শা মাছুয়াঘোনা এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে।

র‌্যাব জানায়, নিহত ইউসুফের সাথে প্রতিবেশি কামরুল হাসানের আগে থেকে জায়গা-জমি নিয়ে বিরোধ চলছিল। এর জেরে ২০১৯ সালের ২৮ মার্চ সকাল পৌনে ১০টায় ইউসুফ মাছুয়াঘোনা এলাকায় গরু চড়াতে যায়। এ সময় কামরুল ও তার ভাই রফিকুলের নেতৃত্বে আরও কয়েকজন সন্ত্রাসী ইউসুফের হাতের কব্জি ও পায়ের রগ কেটে দেয়। পরে তাকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চমেকে রেফার করেন। চমেকের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত ইউসুফের ছেলে বাদী হয়ে ১০ থেকে ১১ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, এ মামলার আসামি বাকলিয়া এলাকায় অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল রবিবার কল্পলোক আবাসিক এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামি কামরুলকে গ্রেপ্তার করা হয়। এরপর কামরুলের দেয়া তথ্যমতে সোমবার (১৯ জুন) বাকলিয়া এলাকা থেকে রফিকুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

Advertisement
spot_img