বাংলালিংকের কাছে বকেয়া ৮২৩ কোটি

28
মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের অডিট প্রতিবেদন চূড়ান্ত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এতে ৮২৩ কোটি ৫ লাখ টাকা পাওনা দাবি করেছে বিটিআরসি। এর মধ্যে ৪৩০ কোটি টাকাই বিলম্ব ফি। এ ছাড়া ২৩৪ কোটি টাকা ভ্যাট-ট্যাক্স ও ফি এবং ১৫৯ কোটি টাকার মতো রয়েছে রেভিনিউ শেয়ারিং, হ্যান্ডসেট রয়্যালটি, অ্যাকসেস ফ্রিকোয়োন্সি পেমেন্ট, মাইক্রোওয়েভ ফ্রিকোয়োন্সি পেমেন্ট, পাওয়ার আউটপুট চার্জ, লাইসেন্স ফিসহ বিভিন্ন পাওনা। বাংলালিংকে ১৯৯৬ সাল হতে ২০১৯ সাল পর্যন্ত অডিট করা হয়েছে।

বাংলালিংক বলছে, আনুষ্ঠানিকভাবে তারা এখনো পাওনা দাবির বিষয়ে বিটিআরসির কোনো চিঠি পায়নি। তবে অপারেটরটির শীর্ষ পর্যায়ের একাধিক কর্মকর্তা বলছেন, বিটিআরসির সঙ্গে একাধিক আলোচনায় তাদের মূল আপত্তির জায়গা ছিল বিলম্ব ফি। কারণ তারা বিলম্বের জন্য নিজেদের দায়ী মনে করছেন না। আর ভ্যাটের বিষয়টি আদালতে রয়েছে।

Advertisement
spot_img

বাংলালিংকের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘বিটিআরসিসহ সংশ্লিষ্টদের পাওনা বাংলালিংক নিয়মিত পরিশোধ করে আসছে। আমরা চাই নিয়মিত অডিট হোক। বিটিআরসি নিয়মিত অডিট করলে নিয়মিতভাবে আপত্তির জায়গাগুলো মীমাংসা হয়ে যেত, দেনা-পাওনার কোনো বিলম্ব থাকত না।’ বিলম্ব ফির বিষয়টি নিয়ে নিয়ন্ত্রক সংস্থার কাছে বিবেচনার আশা করছেন বলে জানান ওই কর্মকর্তা।

আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধানে গুরুত্ব দিতে চান বলেও জানান তিনি।

Advertisement
spot_img