মেসির চোখে আর্জেন্টিনা সবসময় ফেভারিট

22

২৮ বছরের অপেক্ষা ফুরিয়ে ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জিতে আন্তর্জাতিক ট্রফিখরা কাটায় আর্জেন্টিনা। তাতে প্রথমবার আন্তর্জাতিক শিরোপার ছোঁয়া পান লিওনেল মেসিও। বছর ঘুরতে না ঘুরতে ২০২২ সালে কাতারে সেই মেসির নেতৃত্বে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ পায় আলবিসেলেস্তারা। বৈশ্বিক আসর কিংবা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ফেভারিটদের তালিকায় আর্জেন্টিনার নাম থাকে উপরের দিকেই।

Advertisement
spot_img

আরেকটি কোপা আমেরিকা শুরুর আগে মেসি বলছেন, তাঁর দেশই ফেভারিট।
২০ জুন থেকে মাঠে গড়াবে কোপা আমেরিকার এবারের আসর। উদ্বোধনী দিনেই কানাডার বিপক্ষে লড়বে আর্জেন্টিনা। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।

এবারের লড়াই হবে যুক্তরাষ্ট্রে, ক্লাব ফুটবলের সূত্রে যা এখন মেসির খুব চেনা জায়গা। মূল আসরের আগে তাঁর ক্লাব ইন্টার মায়ামির মাঠেই অনুশীলন করছে আর্জেন্টিনা দল। চেনা জায়গায় ফের কোপা জয়ের বিষয়ে আশাবাদী মেসি,’কোপায় আর্জেন্টিনা অবশ্যই ফেভারিট। আমরা গত কয়েক বছরে সব ট্রফিই জিতেছি।

আর তার আগে যখন কিছু জিততে পারতাম না, তখনও আমাদের ফেভারিট হিসাবে গণ্য করা হত। কোপা হোক বা অন্য প্রতিযোগিতা, খেলা শুরুর পর ব্রাজিল বা অন্য দলের মতো আর্জেন্টিনাও ফেভারিট হিসাবেই মাঠে নামে।’
সবশেষ আসরে আর্জেন্টিনা অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। এবার কাজটা যে সহজ হবে না, সেটাও মনে করিয়ে দিলেন মেসি,’এটাও ঠিক যে লাতিন দলগুলোর শক্তি অনেকটা বেড়েছে। উরুগুয়ে ভালো দল।

কলম্বিয়া, ইকুয়েডরও আছে। সবটাই মাঠে বোঝা যাবে। আমি মনে করি, লড়াইটা হবে সমানে সমান তবে আমরা কোপা জয়ের খুব কাছে আছি।’ মূল আসরের আগে সোমবার ভোরে ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা।

Advertisement
spot_img