আওয়ামী লীগ নেতাকে গলা কেটে খুন, গ্রেপ্তার ৪

26

কুমিল্লা আদর্শ সদর উপজেলার আলেখারচড় এলাকায় মসজিদ থেকে বের হতেই দিনে-দুপুরে প্রকাশ্যে গলা কেটে আওয়ামী লীগ নেতা এনামনুল হত্যার ঘটনায় চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়াও হত্যায় ব্যবহৃত একটি সুইচ গিয়ার উদ্ধার করা হয়েছে।শনিবার (২০ মে) দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান পুলিশ সুপার আবদুল মান্নান।

Advertisement
spot_img

জানা গেছে, শনিবার খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং আমতলী এলাকা থেকে পানছড়ি থানা পুলিশের সহযোগিতায় মামলার দুই নম্বর আসামি আমান উল্লাহ ও তিন নম্বর আসামি আবু সাঈদকে গ্রেপ্তার করে কুমিল্লার ডিবি পুলিশের একটি দল। এই দুজন কিলিং মিশনে সরাসরি অংশ নিয়েছিল বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এদিকে এ ঘটনার পর শুক্রবার (১৯ মে) রাতে অভিযান চালিয়ে মামলার ৭নং আসামি কাজী নিজাম উদ্দিন ও ১০ নং আসামি জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সুপার আবদুল মান্নান জানান, গত ইউপি নির্বাচন ও মসজিদ কমিটি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন বিরোধ ছিল। এ ছাড়া সম্প্রতি মাদক খাওয়া একটি ভিডিও প্রকাশ এবং এই ভিডিও নিয়ে এনামুলের প্রচারণার কারণে বিরোধ আরও চরমে ওঠে।

উল্লেখ্য, শুক্রবার (১৯ মে) দুপুরে জেলার আদর্শ সদর উপজেলার আলেখাচর এলাকায় জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে হত্যার শিকার হন আওয়ামী লীগ নেতা এনামনুল। নিহত এনামুল হক স্থানীয় দুর্গাপুর উত্তর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

Advertisement
spot_img