অস্ট্রেলিয়া-পাকিস্তানি ‘দূতের’ সঙ্গে ফখরুলের বৈঠক

35

ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্দিয়া সিম্পসনের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার সকালে গুলশানে অস্ট্রেলীয় হাইকমিশনারের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

Advertisement
spot_img

জানা যায়, এদিন বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত নার্দিয়া সিম্পসনের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল। বৈঠকে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগে ও পরের পরিস্থিতি ও সাম্প্রতিক বিষয় নিয়ে আলোচনা হয়।

এদিকে বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালেয় আসেন ঢাকা নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ। সেখানে তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সঙ্গে বৈঠক করেন। ৫টা থেকে পৌনে ৬টা পর্যন্ত বৈঠক বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদও উপস্থিত ছিলেন। তবে বৈঠক নিয়ে কোনো পক্ষ থেকেই কিছু জানানো হয়নি।

দলীয় সূত্র জানায়, মির্জা ফখরুলের সঙ্গে সৈজন্য সাক্ষাতের জন্য পাকিস্তানের হাইকমিশনার গুলশানের কার্যালয়ে আসেন।

এছাড়া বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে তার বাসভবন ফিরোজায় যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সন্ধ্যায় ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার বাসায় যান বিএনপি মহাসচিব। সেখানে খোকার স্ত্রী ইসমত আরা ডলি ও ছেলে ইসফাক হোসেনের খোঁজখবর নেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম ও বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

Advertisement
spot_img