ইমন কল্যাণ সংগীত বিদ্যাপীঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

8

ইমন কল্যাণ সংগীত বিদ্যাপীঠের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, উচ্চাঙ্গ সংগীত, গুণীজন সংবর্ধনা, বার্ষিক সনদ বিতরণ, সমবেত সংগীত, দলীয় নৃত্য ও সংগীতানুষ্ঠান গত ৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৫ টায় চট্টগ্রামস্থ থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন আর্য্য সংগীত সমিতির উপাধ্যক্ষ জয়ন্তী লালা। সংবর্ধেয় অতিথি ছিলেন আর্য্য সংগীত সমিতির অধ্যক্ষ উস্তাদ মিহির লালা। প্রধান অতিথি ছিলেন সরকারি চারুকলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রীতা দত্ত। বিশেষ অতিথি ছিলেন ডন প্রিপারেটরি স্কুলের অধ্যক্ষ শিরীন আখতার। সভাপতিত্ব করেন মহেশখালী কলেজের অধ্যাপক (অব:) কানু কুমার চৌধুরী। বাচিক শিল্পী প্রবীর পালের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইমন কল্যাণ সংগীত বিদ্যাপীঠের পরিচালক রঞ্জন দত্ত, স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ রচিতা চৌধুরী (দত্ত)। নৃত্য পরিচালনায় সুমি চক্রবর্তী ও সংগীত পরিচালনায় রচিতা চৌধুরী (দত্ত)।
বক্তারা বলেন- সংগীত মানুষের সামাজিক সংস্কৃতি এবং ঐক্য তৈরি করে, যা দেশের অভিন্ন সম্প্রাদায়ের মধ্যেই সাম্প্রদায়িক একতা এবং সম্পর্ক স্থাপনে সাহায্য করে। সংগীতের মাধ্যমে বিভিন্ন ভাবনা এবং অভিজ্ঞতা প্রকাশ করা যায়। সংগীত সমাজ ও দেশের সংস্কৃতি রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সংগীত মানুষের সামাজিক সংস্কৃতি ও নৈতিকতা উন্নত করে।

Advertisement
spot_img
Advertisement
spot_img