সরকার দেশের গণতন্ত্র ও অর্থনীতি ধ্বংস করেছে: ফখরুল

39

আওয়ামী লীগ দেশের গণতন্ত্র ও অর্থনীতি ধ্বংস করেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ জিয়াউর রহমানকে স্বাধীনতার ইতিহাস থেকে মুছে ফেলতে চায়। যারা জিয়াউর রহমানের আদর্শ অস্বীকার করে তারা স্বাধীনতাকেও অস্বীকার করে।
Google Newsএকুশে সংবাদের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Advertisement
spot_img

সোমবার (৩ মে) জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় দেয়া বক্তব্যে এমন দাবি করেন তিনি।

ফখরুল বলেন, জিয়াউর রহমানকে স্বাধীনতার ইতিহাস থেকে মুছে ফেলতে চায় সরকার। যারা জিয়াউর রহমানের আদর্শ অস্বীকার করে তারা স্বাধীনতাকেও অস্বীকার করে। গেল ১৫ বছর আওয়ামী লীগ দানবের মতো শাসন চালিয়ে শুধু গণতন্ত্রই নয় অর্থনীতিকেও ধ্বংস করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ চুরি করে করে দেশের এমন অবস্থা করেছে। এখন বিদ্যুতের দাম বাড়াতে বাধ্য হচ্ছে। একদিকে মানুষ খেতে পারে না, আরেকদিকে ৪০ লাখ টাকায় গরু কেনে। এই অর্থনীতি গরিবদের গরিব আর বড়লোকদের বড়লোক বানাচ্ছে।

তিনি আরও বলেন, বেনজীর-আজিজদের নজিরবিহীন দুর্নীতির পর সেনা ও পুলিশ বাহিনীর সম্মান কোথায় থাকে? দেশ খুব কঠিন সময় পাড় করছে। আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তিনবার ক্ষমতায় এসেছে। ক্ষমতায় থেকে মেগা প্রজেক্টগুলো থেকে প্রচুর দুর্নীতি করছে।

Advertisement
spot_img