দম্পতিদের সম্পর্ক টিকিয়ে রাখতে জয়া আহসানের টিপস

23

বর্তমান সময়ের দম্পতি বা যুগলদের সম্পর্ক টিকিয়ে রাখার জন্য জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বেশকিছু পরামর্শ দিয়েছেন।

Advertisement
spot_img

আগামী মাসে মুক্তি পাচ্ছে কলকাতার পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ছবি ‘অর্ধাঙ্গিনী’।এ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান ও চূর্ণী গঙ্গোপাধ্যায়।

সম্প্রতি আনন্দবাজার অনলাইনের সঙ্গে সিনেমাটি নিয়ে কথা বলেন এই দুই অভিনেত্রী।

বর্তমান প্রজন্মের যুগলদের বিষয়ে জয়া আহসান বলেন, মানুষ ছাড়া তো মানুষ বাঁচতে পারে না। তবে এই প্রজন্মের একটা বড় অংশ বর্তমানে আত্মকেন্দ্রিক হয়ে পড়েছে। আগে যে কোনো সমস্যায় সবাই একজোট হয়ে মোকাবিলা করতেন। কিন্তু এখন প্রশ্ন ওঠে, ‘তাতে আমার কী লাভ?’ তাই সম্পর্ক টিকিয়ে রাখতে পারিবারিক শিক্ষা বা মূল্যবোধের একটা বড় গুরুত্ব রয়েছে।

তিনি বলেন, যে কোনো সম্পর্কের ক্ষেত্রেই আমার মনে হয়, সহনশীলতা প্রয়োজন। দাম্পত্যের ক্ষেত্রে বন্ধুত্বটাই আসল। দখল করার মানসিকতা থাকলে আমার মনে হয়, সেখানে ভালোবাসাটা কমে যায়।

এই অভিনেত্রী আরও বলেন, সম্পর্ক বা দাম্পত্যের মজাটাই হয়তো অনেক সময় তরুণ-তরুণীরা বুঝতে পারেন না। খুব দ্রুত তারা সিদ্ধান্তে উপনীত হন। যে কোনো সম্পর্কের ক্ষেত্রে ক্ষমা, রাজি করানো বা মানিয়ে নেওয়ার মতো বিষয়গুলো গুরুত্বপূর্ণ। আমার মনে হয়, সোশ্যাল মিডিয়ার বাড়াবাড়িতে ভালোবাসাটাই যান্ত্রিক হয়ে উঠেছে।

বর্তমান প্রজন্মের তরুণ-তরুণীদের মানসিকতা নিয়ে দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, প্রথম প্রেমে পড়ার মধ্যে একটা অন্য রকমের ভালো লাগা কাজ করে। সেই স্মৃতি সারা জীবন বয়ে বেড়াতে হয়। এখনকার ছেলেমেয়েরা সে দিক থেকে দেখি খুব হিসেবি। তাদের বলতে শুনি, ‘না না! এখন প্রেম করব না। এখন তো শুধু আমরা ডেট করছি। প্রেম তো নয়!’ ঘুরবে, একসঙ্গে খাওয়াদাওয়া করবে-কিন্তু তারা প্রেম করবে না।

Advertisement
spot_img