পরকীয়ায় বেশি জড়ায় যে দেশের নাগরিকরা

38

বর্তমানে পরকীয়া বিশ্বব্যাপী মারাত্মকভাবে বাড়ছে। এর ফলে বাড়ছে বিচ্ছেদের হারও। বেশিরভাগ ক্ষেত্রেই এ ধরনের সম্পর্ক পারিবারিক জীবনে অশান্তি ডেকে আনে, আর যা পরে বিচ্ছেদ পর্যন্ত গড়ায়।

Advertisement
spot_img

সাম্প্রতিক এক গবেষণা বলছে, ১০ ধরনের পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়া করে। আর সেগুলোর মধ্যে সবার ওপরে আছে সামাজিক কাজ করেন এমন ব্যক্তিরা। তারপরে আছে শিল্প ও বিনোদন ইন্ডাস্ট্রির মানুষেরা। এরপর তৃতীয় স্থানে আছে শিক্ষাক্ষেত্র । তারপর আছে আইন পেশার মানুষ, মিডিয়া ব্যক্তিত্ব, চিকিৎসা ক্ষেত্র, মার্কেটিং, সাংবাদিকতা, ফিন্যান্সের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব আর উচ্চবিত্ত ব্যবসায়ীরা। তবে পরকীয়ায় শীর্ষ ১০ এর তালিকায় নেই রাজনীতিবিদরা।

গবেষণা বলছে, পরকীয়ায় শীর্ষ দেশের শিরোপা জিতেছে আয়ারল্যান্ড। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে জার্মানি। ডেটিং অ্যাপ অ্যাশলে ম্যাডিসন নামক একটি অনলাইন সাইটের করা সমীক্ষায় উঠে এসেছে এ তথ্য।

গবেষণা অনুযায়ী, আয়ারল্যান্ডে প্রতি ৫ জন বাসিন্দার মধ্যে একজন বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। বিবাহে প্রতারণার হার সে দেশে প্রায় ২০ শতাংশ। এবং দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক কখনো বা কখনো পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। আর এই সমীক্ষায় তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম।

Advertisement
spot_img