এশিয়া কাপে যে কারণে স্কোয়াড ঘোষণায় বিলম্ব বাংলাদেশের

18

এশিয়া কাপের চলতি বছরের আসর মাঠে গড়াবে আগামী ৩০ আগস্ট। ১২ আগস্ট অংশ নেওয়া ছয় দলের স্কোয়াড ঘোষণার শেষ দিন বেঁধে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কিন্তু এখনও এশিয়া কাপের দল ঘোষণা করেনি বাংলাদেশ। এসিসির বেঁধে দেওয়া সময়ের শেষ দিন স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ, এমনটাই জানানো হয়েছে বোর্ড সভাপতির পক্ষ থেকে।

Advertisement
spot_img

দল ঘোষণার আগে অধিনায়কের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছেন বোর্ড সভাপতি।

শুক্রবার (১১ আগস্ট) বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানের হাতে অধিনায়কত্বের গুরুভার তুলে দিয়েছে বোর্ড।

অধিনায়ক ঘোষণা করা হয়েছে ডেডলাইনের এক দিন আগে। দলপতির সঙ্গে চূড়ান্ত আলোচনার পর দল ঘোষণা করা হবে বলেই দেরি হচ্ছে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘আমার জানা মতে, কাল ওদের (নির্বাচক) দল ঘোষণা করার কথা। নির্বাচকরা লম্বা একটা দল তৈরি করেন। কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা বলে সেটা চূড়ান্ত করেন। কোচ যেহেতু কাল আসলেন, অধিনায়ক ঠিক করা হয়নি। এখন আমার ধারণা, আলাপ করে দলটা কাল ঘোষণা করে দেবে।’

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৯টায় বিসিবির মিডিয়া কনফারেন্স রুমে ঘোষণা করতা হবে এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াড।

এশিয়ার ছয় দলের ক্রিকেটে শ্রেষ্ঠত্ব অর্জনের মিশনটি শুরু হবে আগামী ৩০ আগস্ট। যা চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। এই আসরটি হবে ওয়ানডে ফরম্যাটে। মোট ৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে আসরটি। যারা দুইটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান নিয়ে গঠিত হয়েছে গ্রুপ ‘বি’। আর ভারত ও পাকিস্তানের সঙ্গে কোয়ালিফায়ার খেলে আসা নেপাল গ্রুপ ‘এ’ তে খেলবে।

টুর্নামেন্ট শুরুর দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ। ৩১ আগস্ট ‘বি’ গ্রুপের এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেখানে প্রথম ম্যাচ খেলে দ্বিতীয় ম্যাচের জন্য পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিতে হবে লাল-সবুজদের। আগামী ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে আফগানিস্তানকে মোকাবিলা করবে বাংলাদেশ।

Advertisement
spot_img