ওমান থেকে দেশে ফিরেছেন সংসদ সদস্য সনি

55

ওমানে বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপে মুচলেকা দিয়ে ছাড়া পাওয়া সংরক্ষিত নারী আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি দেশে ফিরেছেন। শনিবার বিকেলে ওমান এয়ারের একটি ফ্লাইটে মেয়েকে নিয়ে ঢাকায় ফিরেন তিনি।

গত ৩১ জুলাই মেয়েকে নিয়ে ৬ দিনের ব্যক্তিগত সফরে ওমান যান সংসদ সদস্য সনি। ১ আগস্ট দেশটির রাজধানী মাস্কাটের রুই এলাকার ‘হাফা হাউস হোটেলে’ তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে রয়্যাল ওমান পুলিশ অভিযান, তাকে আটক করা এবং পরবর্তীতে মুচলেকা দিয়ে মুক্ত হওয়া ঘটনা ঘটে।

Advertisement
spot_img

সংবর্ধনা অনুষ্ঠান থেকে খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৮ জনকে আটক করে ওমান রয়্যাল পুলিশ। এর ১২ ঘণ্টা পর বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপ ও মুচলেকায় ছাড়া পান তিনি। পর্যায়ক্রমে বাকিরাও ছাড়া পান।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে বলা হয়, এ ঘটনা দেশের জন্য বিব্রতকর।

গণমাধ্যমের কাছে সংসদ সদস্য সনি দাবি করেন, পুলিশ গিয়ে সভা বন্ধ করে দেয়, তবে আটকের বিষয়টি সত্য নয়। আয়োজকদের ছাড়াতেই থানায় অবস্থান আমার।

এ ঘটনার পর ওমানে অবস্থান করা বাকি সময়টা তিনি বিভিন্ন জায়গা ঘুরে বেড়ান এবং ঘরোয়া আয়োজন ও হোটেল লবিতে প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

গত ৩১ জুলাই ঢাকা থেকে মাস্কাট বিমানবন্দরে পৌঁছানোর পর বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা সংসদ সদস্য সনিকে স্বাগত জানালেও, বিদায় জানাতে দূতাবাসের কেউ আসেননি বলে নিশ্চিত করেছেন প্রবাসী সংগঠকরা।

Advertisement
spot_img