৪৮ মিমি বৃষ্টি,চট্টগ্রাম নগরীতে থৈ থৈ পানি

66

চট্টগ্রামে ৪৮ মিমি বৃষ্টিপাতের কারণে নগরজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।স্কুল ছুটির সময় বৃষ্টি শুরু হওয়ায় বিপাকে পড়ে ছেলে মেয়েরা।

Advertisement
spot_img

গত তিন দিনের বৃষ্টিতে হালিশহর বাকলিয়া, আগ্রাবাদ, মুরাদপুর, দুই নম্বর গেট, বহদ্দারহাটসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের বিভিন্ন স্থান হাঁটু থেকে কোমর সমান পানির নিচে তলিয়ে গেছে। গত রাতে নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারের দুই নম্বর গেট অংশেও সৃষ্টি হয় জলাবদ্ধতার।
একদিকে রোদ-বৃষ্টির লুকোচুরি অন্যদিকে থৈ থৈ নিম্নাঞ্চল। কোথাও সড়কের ওপর হাঁটুপানি আবার কোথাও কোমর সমান।
বর্ষা মৌসুমের ভারী বর্ষণের প্রথম ধাক্কাটা এলো বুধবার (২ আগস্ট)। বৃষ্টি ও জলাবদ্ধতায় দুর্ভোগ পোহালেও তীব্র গরমে কিছুটা স্বস্তিও ছিল সবার চোখে মুখে।

পতেঙ্গা আবহাওয়া অফিস বিকেল তিনটা থেকে সন্ধ্যা ছয়টার মধ্যে ৪৮ মিমি বৃষ্টি রেকর্ড করেছে বলে জানিয়েছেন পূর্বাভাস কর্মকর্তা মো. জহিরুল ইসলাম। সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ৬১ দশমিক ৪ মিমি বৃষ্টি।

জানা গেছে, আগ্রাবাদ, সিডিএ আবাসিক, শান্তিবাগ আবাসিক, চান্দগাঁও, বাকলিয়া, চাক্তাই-খাতুনগঞ্জসহ নগরের নিচু এলাকার সড়কগুলোতে হাঁটুপানি উঠেছে জোয়ারের সময়। এসব এলাকার দোকানপাট, বাসাবাড়ি, অফিসের লোকজনের মধ্যে আরও পানি ওঠার আশঙ্কা ছিল সারা দিন।

Advertisement
spot_img